![]() |
ফাাইল ছবি |
স্বদেশবার্তা ডেস্কঃ বিদ্যুৎ
প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু বলেছেন, বিদ্যুৎ
গ্রাহকদের জন্য আগামী বছরের মধ্যে একটি সিঙ্গেল নম্বরের কল সেন্টার চালু করা হবে। গতকাল সোমবার বিকেলে দশম জাতীয় সংসদের ২০১৮-২০১৯ অর্থবছরের
প্রস্তাবিত বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন।
বিদ্যুৎ
বিভাগের জন্য কল সেন্টার স্থাপনের সুসংবাদ দিয়ে সংসদে প্রতিমন্ত্রী বলেন, ‘বিদ্যুতের গ্রাহকদের একটি সুখবর দিতে চাই। আমরা অচিরেই একটি সিংগেল নম্বর
ডিজিটের একটি কল সেন্টার করতে যাচ্ছি। আগামী বছরের মধ্যেই এটা হবে।’ মন্ত্রী আরও বলেন, ‘অনেকে আমাকে ফোন দেন, অনেক কর্মকর্তাকে ফোন দেন। ফোন দিয়ে বলেন— আমার এখানে বিদ্যুৎ নাই, ঘণ্টার পর ঘণ্টা বিদ্যুৎ নাই। তাই আমরা একটা সিংগেল নম্বরের কল সেন্টার আগামী বছর নাগাদ করতে যাচ্ছি। সারাদেশের সব গ্রাহক এই একটি
নম্বরে ফোন দিয়ে তাদের সমস্যার কথা বলতে পারবেন। সমস্যার সমাধান দেয়াটাও তখন আমাদের জন্য সহজ হবে।’
নসরুল হামিদ
বিপু বলেন, যদি ১২ হাজার মেগাওয়াট থেকে আমাদের ৬০ হাজার মেগাওয়াট
বিদ্যুতের দিকে যেতে হয়, তাহলে দ্রুত কিছু সিদ্ধান্ত
নিতে হবে আমাদের। সে কারণে আগামী চার বছরের মাথায় প্রথম মন্ত্রণালয় হিসেবে বিদ্যুৎ বিভাগ
পেপারলেস অফিসে পরিণত হবে। অর্থ্যাৎ চার বছরের মাথায় কোনও ফাইল আর কাগজে লেখালেখি হবে না। সবকিছু আমরা মনিটরের মাধ্যমে
দেখতে পারব।
বিদ্যুৎ
প্রতিমন্ত্রী আরও বলেন, ‘প্রিপেইড মিটার আমাদের একটি বড়
জায়গা ছিল। আমরা দুই কোটি মিটার লাগানোর
প্রস্তুতি নিয়েছি। এর মধ্যে প্রায় ১২ লাখ মিটারের সংযোগের কাজ শেষ। আশা করি, আগামী ৪-৫ বছরের
মধ্যে এই কাজ আমরা শেষ করতে পারব। ঢাকাসহ বড় বড় শহরগুলোতে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ দেয়ার জন্য সব বিদ্যুতের লাইন
আন্ডারগ্রাউন্ড করার জন্য প্রকল্প হাতে নেয়া হয়েছে এবং এরই মধ্যে এমন কয়েকটি
প্রকল্পের কাজ শুরুও হয়েছে।
খবর বিভাগঃ
জাতীয়
0 facebook: